1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী টাইগার মোমেন বাহিনীর হামলা, আটক ২ সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আনিসের শোডাউন ইঞ্জিনিয়ার মাসুমের জন্মদিনে সোনারগাঁ ছাত্রলীগের দোয়া মাহফিল সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী সামসুর বিশাল শোডাউন কেউ অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন : আইজিপি নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে চোখ উঠা বা ভাইরাল কনজাংটিভাইটিস হলে যা করবেন সোনারগাঁওয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এশিয়ান গ্রুপের মালিকের দখল বাণিজ্য, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

পৃথিবীর বুকেই চাঁদ বানাচ্ছে দুবাই

  • আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮ বার পঠিত

নিউজ ডেস্ক: দেশপ্রকাশ,

মানুষের চন্দ্রজয় হলেও তা নিয়ে যেন কল্পনার শেষ নেই। এখনও কবিতা থেকে শুরু করে বিভিন্ন উপমায় চাঁদই যেন মানুষের পছন্দ। সম্প্রতি চন্দ্রাভিযানের ৫০ বছর পূর্তি
উপলক্ষ্যে নাসা নতুন করে চাঁদে যান পাঠানোর প্রকল্প হাতে নিয়েছে। আর দুবাই কর্তৃপক্ষ তো চাঁদ তৈরির ঘোষণাই দিয়ে দিল।

অবিশ্বাস্য হলেও সত্যি। এবার পৃথিবীর বুকে চাঁদ নির্মাণ করবে দুবাই। দেশটিতে শীঘ্রই একটি বিশাল চাঁদ-আকৃতির রিসোর্ট তৈরি করার ঘোষণা দেওয়া হয়েছে যার নাম হবে ‘মুন দুবাই’ একটি কানাডিয়ান স্থাপত্য সংস্থা, মুন ওয়ার্ল্ড রিসোর্টস (এমডব্লিউআর) দুবাইয়ের স্থলভাগে অতিথিদের সাশ্রয়ী মূল্যের মহাকাশ পর্যটনের সুবিধা দেওয়ার জন্য রিসোর্টটি নির্মাণের প্রস্তাব করেছে।

এই বিলাসবহুল রিসোর্ট চন্দ্রপৃষ্ঠের ডিজাইনের আদলে বানানো হবে। যা নির্মাণ করতে সময় লাগবে ৪ বছর। এর সামগ্রিক উচ্চতা হবে ৭৩৫ ফুট। স্থাপত্য নির্মাণকারী প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘মুন দুবাই’ আমিরাতের অর্থনীতিতে আতিথেয়তা, বিনোদন, আকর্ষণ, শিক্ষা, প্রযুক্তি, পরিবেশ এবং মহাকাশ পর্যটনের মতো খাতে ভূমিকা রাখবে।

মুন ওয়ার্ল্ড রিসোর্টের প্রতিষ্ঠাতা স্যান্ড্রা জি ম্যাথিউস এবং মাইকেল আর হেন্ডারসন বলেন, মুন দুবাই সমগ্র মেনা অঞ্চলের মধ্যে সর্ববৃহৎ এবং সবচেয়ে সফল আধুনিক পর্যটন প্রকল্প হবে। এর বৈশ্বিক আবেদন, ব্র্যান্ড সচেতনতা এবং অনন্য একাধিক সমন্বিত অফারগুলির ভিত্তিতে দুবাইতে বার্ষিক পর্যটন দ্বিগুণ পরিমাণ বাড়াবে।

বিলাসবহুল এ রিসোর্টে আসা অতিথিরা একটি স্পা ব্যবস্থা নাইটক্লাব, ইভেন্ট সেন্টার, গ্লোবাল মিটিং প্লেস, লাউঞ্জ এবং একটি অভ্যন্তরীণ ‘মুন শাটল’ এর সুবিধা ভোগ করতে পারবে। হোটেলটি বিভিন্ন মহাকাশ সংস্থা এবং তাদের নিজ নিজ মহাকাশচারীদের জন্য একটি প্রশিক্ষণ প্ল্যাটফর্মের ব্যবস্থা করবে।

সংবাদমাধ্যম দ্য ন্যাশনাল জানিয়েছে, মুন দুবাই নির্মাণে ৫০০ কোটি মার্কিন ডলার। এখন পর্যন্ত, কোম্পানি লাইসেন্স সংগ্রহ করছে এবং সম্ভাব্য গ্রাহকদের কাছে চাঁদ প্রচারের জন্য রোড শো পরিকল্পনা করছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD