1. admin@dailygrambangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৪ অপরাহ্ন

ডামুড্যা ওসির কণ্ঠে দেশ গড়ার প্রত্যয় নিলো কয়েকশ শিক্ষার্থী

  • আপডেট : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৪৩ বার পঠিত

শরীয়তপুর সংবাদদাতা:

ডামুড্যা থানা অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশগড়ার কাজে নিজেকে বিলিয়ে দেয়ার প্রত্যয় নিলো কয়েক শতাধিক ছাত্র-ছাত্রী।

সোমবার শরীয়তপুরের ডামুড্যায় ব্রিটিশ ভারত শাসনামলে ১৯১৩ সালে প্রতিষ্ঠিত উপমহাদেশের অন্যতম প্রাচীন স্বমামধন্য বিদ্যাপীঠ কনেশ্বর এস.সি(শ্যামা চরণ) এডওয়ার্ড ইনস্টিটিউশনে এমন ব্যতিক্রমি অনুষ্ঠানের আয়োজন হয়।

প্রাচীন ঐতিহ্য সম্বলিত এই বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন মাঝির আমন্ত্রণে অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে এগারোটায় কনেশ্বর এস.সি (শ্যামা চরণ) এডওয়ার্ড ইনস্টিটিউশনে পদার্পণ করেন।

স্কুলের প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন মাঝি, সহকারী প্রধান শিক্ষক জুলহাস মিয়া, সহকারী শিক্ষক ও ডামুড্যা প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম সোহেল সহ অন্যান্য শিক্ষকবৃন্দ অফিসার ইনচার্জ (ওসি) কে সাদরে বরণ করে নেন।

প্রধান শিক্ষকের আহ্বানে সাড়া দিয়ে অফিসার ইনচার্জ শরীফ আহমেদ স্কুলের প্রধান শিক্ষককে সাথে নিয়ে এবার দশম শ্রেণির ছাত্র ছাত্রীদের শ্রেণিকক্ষে প্রবেশ করেন।

শ্রেণিকক্ষে প্রবেশ করেই, তার স্বভাবসুলভ সচেতনতামুলক বক্তব্য প্রদানের অংশহিসেবে সমসাময়িক কালের বাস্তবতার আলোকে-শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেমে উদ্বুদ্ধকরণ, বিদ্যুৎ ও গ্যাস ব্যবহারে মিতব্যয়িতা, বৃক্ষরোপন, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ইত্যাদি নানাবিধ বিষয় নিয়ে বক্তৃতা করেন।

শ্রেণিকক্ষে থানার অফিসার ইনচার্জকে পেয়ে তাদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা দেয়। পিনপতন নীরবতা নিয়ে মন্ত্রমুগ্ধ হয়ে সহজ সরল ও প্রাঞ্জল ভাষায় প্রদত্ত অফিসার ইনচার্জ শরীফ আহমেদের বক্তব্য শিক্ষার্থীরা আগ্রহভরে শ্রবণ করে।

বক্তব্য প্রদান শেষে ক্লাস ছেড়ে আসার সময়ে শিক্ষার্থীরা অফিসার ইনচার্জ (ওসি) কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ক্লাস শেষে প্রধান শিক্ষক মো. আলমগীর হোসেন মাঝি সকল ছাত্রছাত্রী এবং শিক্ষকদের একাডেমিক ভবনের সামনে সমবেত করেন।

সেখানে মানবিক পুলিশ কর্মকর্তা, অফিসার ইনচার্জ (ওসি)শরীফ আহমেদের কন্ঠে কন্ঠ মিলিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ সমবেত কয়েকশত ছাত্রছাত্রী সমস্বরে উচ্চারণ করেন -“আমরা দেশপ্রেমিক আমাদের দেশ বাংলাদেশ, আমরা বাংলাদেশকে ভালবাসি।

আমরা আমাদের দেশকে ভালবাসব দেশের সুনাম বজায় রাখব “আমরা মাদককে না বলি, আমরা ইভটিজিং কে না বলি, আমরা বাল্যবিবাহকে না বলি”। পরে খোদা বক্স মেমোরিয়াল লাইব্রেরিতে কিছুক্ষণ সময় কাটান তিনি।

উল্লেখ্য, ডামুড্যার বিভিন্ন স্কুল কলেজে “পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা” “পুলিশ-শিক্ষক-শিক্ষার্থী বন্ধুসভা” “পুলিশ -শিক্ষার্থী রাউন্ডটেবিল কনফারেন্স” ইত্যাদি শিক্ষাবান্ধব বিভিন্ন জনসচেতনতামুলক কর্মসূচিসহ থানা এলাকায় বিট পুলিশের উদ্যোগে সামাজিক ও মানবিক বিভিন্ন প্রশংসিত কর্মসূচি বাস্তবায়ন করে ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD