1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:১২ পূর্বাহ্ন

সোনারগাঁওয়ে আগামী শুক্রবার লোকনাথ ব্রহ্মচারীর দিন ব্যাপী ১৩২তম তিরোধান উৎসব শুরু

  • আপডেট : বুধবার, ১ জুন, ২০২২
  • ৪০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

হিন্দু সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩২তম তিরোধান উৎসব আগামীকাল শুক্রবার দিন ব্যাপী শুরু হবে। এ উপলক্ষে সকাল থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হচ্ছে ধর্মীয় নানান কর্মসূচীসহ এক দিন ব্যাপী মেলা। তিরোধান উৎসবে যোগ দিতে ইতিমধ্যে পার্শবর্তী দেশ ভারত, নেপাল, ভুটান সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার লোকনাথ ভক্তরা এসে বারদীতে ভীড় জমিয়েছেন। তিরোধান উৎসব উপলক্ষে আশ্রম কমিটিও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় গুরু লোকনাথ ব্রহ্মচারীর জন্ম হয়েছিল ১১৩৭ বাংলা মোতাবেক ১৭৩০ খ্রিষ্টাব্দে ভারতের পশ্চিমবঙ্গের বাসরাত গ্রামে এবং তিরোধান হয় ১২৯৭ বাংলা মোতাবেক ১৮৯০ খ্রিষ্টাব্দে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদী এলাকায়।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বার্হী কর্মকর্তা মো. তৌহিদ এলাহী জানান, লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে একদিন ব্যাপী উৎসব উপলক্ষে ইতিমধ্যেই ভক্তরা এসে আশ্রমের নিজস্ব হোস্টেল ও পার্শ্ববর্তী বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। আগামীকাল শুক্রবারআশ্রম চত্বরে অনুষ্ঠিত হবে ঊষাকীর্তন, বাল্যভোগ, রাজভোগ বিতরন, গীতা পাঠ, প্রসাদ বিতরন, লোকনাথ ব্রহ্মচারীর জীবনী নিয়ে আলোচনা, সন্ধ্যা কীর্তনসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচী। উৎসবে ভক্তদের নিরাপত্তার জন্য আশ্রম এলাকায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান বলেন, মহামারি করোনা প্রার্দুভাবের কারণে গত বছর মেলাটি অনুষ্ঠিত হয়নি। তবে এ বছর অন্যান্য বছরের ন্যায় এবারও লোকনাথ আশ্রমে আসা ভক্তদের নিরাপত্তার জন্য র‌্যাব, পুলিশ ও আনসার নিয়োজিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD