1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে হাইকোর্টের আদেশ অমান্য করে রাতের আঁধারে জমি দখল করে নিচ্ছে আল মোস্তফা

  • আপডেট : রবিবার, ১৫ মে, ২০২২
  • ১৭৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাইকোর্টের আদেশ অমান্য করে রাতের আঁধারে হেরিটেজ পলিমার এন্ড ভেজিটেবলস লিমিটেড নামক একটি শিল্প প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা ওরফে মোস্তফা কামালের বিরুদ্ধে অন্যের জমি দখল করে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৫ মে) সকাল ১০ ঘটিকায় সরেজমিনে উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় গিয়ে দেখা যায়, মোঃ আব্দুর রউফের ৩৫ শতাংশ জায়গা রাতের আঁধারে সীমানা প্রাচীর নির্মাণ করার প্রমাণ পাওয়া গেছে। এলাকায় চররমজান সানাউল্লাহ মৌজায় একটি দাগে ৩৫ শতাংশ কৃষি ও নাল জমির মালিকানা নিয়ে আদালতে মামলা বিচারপ্রক্রিয়া চলমান থাকা সত্ত্বেও বালু ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণের কারনে এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা করছে এলাকাবাসী।
এ নিয়ে স্থানীয় ভোক্তভূগী মো. আব্দুর রউফ হাইকোর্টের আদেশ নামা দেখিয়ে জমি দখলে বাঁধা দিয়ে কোন সুরাহা না পেয়ে নিজে বাদী হয়ে মোঃ মোস্তফা কামাল ওরফে আল মোস্তফা (৫৫), তার ছোট ভাই ইকবাল হোসেন (৪৭), মোস্তফা কামালের কর্মচারী ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম (৫২), সোহরাব হোসেন (৫৫) এর নামে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় ভোক্তভূগী মো. আব্দুর রউফ বলেন, ৩৫ শতাংশ কৃষি ও নাল জমির মালিকানা নিয়ে আদালতে মামলা বিচারপ্রক্রিয়া চলমান এবং হাইকোর্টের ৬ মাসের স্টে অর্ডার আছে, যার নোটিশ মোস্তফা কামালকে পাঠানো হয়েছে। যার নং ১০৯/২০২২। তারপরও হেরিটেজ পলিমার এন্ড ভেজিটেবলস লিমিটেডের মালিক মোস্তফা কামাল মহামান্য আদালতের আদেশ অমান্য করে আমার জমিদখল করে নিচ্ছে। তার ভূমিদস্যু হয়ে উঠার নেপথ্যে কারা কাজ করছে তাদেরকে বিচারের আওতায় আনার দাবি জানাই।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক ওবায়দুর রহমান জানান, আল মোস্তফা গ্রুপ কর্তৃক জমি দখলের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সীমানা প্রাচীর নির্মাণের সত্যতা পেয়েছি। দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD