1. admin@dailygrambangla.com : admin :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁওয়ে হাজারো কন্ঠে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ

  • আপডেট : বুধবার, ১১ মে, ২০২২
  • ৮১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:-

“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হওয়া পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আন্দোলনের বার্তা সোনারগাঁওসহ সারা দেশে ছড়িয়ে পরেছে। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ নিয়েছেন হাজারো স্কুল শিক্ষার্থীরা।

বুধবার (১১ মে) সকাল ১০টায় সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর উচ্চ বিদ্যালয়ে বিডি ক্লিন সোনারগাঁও নামে স্বেচ্ছাসেবীরা ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর সহস্রাধিক শিক্ষার্থীদের নিজে পরিচ্ছন্ন থাকা এবং চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার প্রয়োজনীয়তা সম্পর্কে বার্তা ছড়িয়ে দিয়ে তাদের কে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার শপথ পাঠ করান। পরে শিক্ষার্থীদের কে সাথে নিয়ে পুরো বিদ্যালয় পরিচ্ছন্ন করার কার্যক্রম পরিচালনা করেন বিডি ক্লিন সোনারগাঁওয়ের সদস্যরা।

বিডি ক্লিনের শপথ পাঠ ও পরিচ্ছন্নতার ইভেন্টে সম্পর্কে মহজমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজউদ্দিন মিয়া বলেন, ভবিষ্যৎ প্রজন্মের মাঝে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে বিডি ক্লিনের এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়। আমাদের স্কুলের শিক্ষার্থীদের মধ্যে পরিচ্ছন্নতার গুরুত্ব নিয়ে আগ্রহ বেড়েছে। স্কুল ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখার জন্য আমরা বিডি ক্লিনের সাথে কাজ করে যাবো।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রধান সহকারী শিক্ষক মোশারফ হোসেন, সহকারী শিক্ষক মাজহারুল আলম, বিডি ক্লিন সোনারগাঁওয়ের সমন্বয়ক কামরুজ্জামান রানা, জামপুর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য বদরুজ্জামান মোল্লা, মহিলা ইউপি সদস্য শিল্পী বেগম, ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য বকুল মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD