1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ৩টি ক্যাটাগরিতেই ১ম স্থান মো. হানজালাল প্রধান  সোনারগাঁয়ে মহাসড়ক অবরোধ করে কিশোর গ্যাং ও ইভটিজারদের বিচারের দাবিতে মানববন্ধন ঘুষ দুর্নীতির গডফাদার উমেদার আমজাদ এখন কোটিপতি বেড়ায় কুপিয়ে একটি পা বিচ্ছিন্ন করা হলো ব্যবসায়ীর সোনারগাঁ উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান হলেন মাহফুজুর রহমান কালাম বেড়ায় প্রস্তাবিত শেখ রাসেল শিশু পার্কের কাজ শুরু বেড়ায় সাবেক কাউন্সিলর রফিকুলের বিরুদ্ধে থানায় বাবার লিখিত অভিযোগ সোনারগাঁওয়ে আনারস প্রতীকের পক্ষে টাকা দেওয়ার সময় আটক-১ উপজেলা নির্বাচনে কালামের “ঘোড়া”সমর্থন দিলো কেন্দ্রীয় আ’লীগ নেতা ইঞ্জি.শফিকুল ইসলাম আমাকে ঠেকাতে চলছে অনেক ষড়যন্ত্র – মাহফুজুর রহমান কালাম

এশিয়ার সবচেয়ে বড় সার প্রকল্পের উদ্বোধন

  • আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১১৬ বার পঠিত

অনলাইন ডেস্কঃ-

ঘোড়াশাল ও পলাশ, দুটি আলাদা ইউরিয়া সার কারখানাকে এক করার মাধ্যমে, উচ্চ উৎপাদন ক্ষমতাসম্পন্ন আধুনিক সার কারখানা নির্মাণ করতে চায় সরকার। তারই অংশ হিসেবে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নরসিংদীর ঘোড়াশাল-পলাশ ফার্টিলাইজার প্রকল্পের উদ্বোধন করেন তিনি।এ সময় বিসিক প্রধান কার্যালয় ও মাদারীপুর জেলায় বিসিক শিল্প এলাকার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে উদ্বোধন করেন বিটাক ও বিএসইসির আওয়াতায় আরো দুটি প্রকল্পের।

উদ্বোধনী বক্তব্যে সরকার প্রধান বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য ঝুঁকিতে আছে দেশ, তাই যে কোন স্থাপনা নির্মাণে মাথায় রাখতে হবে প্রকৃতি রক্ষার বিষয়টি। সরকারের সঠিক পরিকল্পনার কারণে করোনার মধ্যে দেশের উন্নয়ন অব্যাহত আছে বলেও মন্তব্য করেন তিনি।

উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও রক্ষনাবেক্ষণে সবাইকে সচেতন হবার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০ হাজার ৪শ ৬০ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই প্রকল্পটি বাস্তবায়িত হলে, বছরে উৎপাদন হবে, ৯ লাখ ২৪ হাজার মেট্রিকটন ইউরিয়া সার।

উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী থেকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ার আশরাফ খান, শিবপুরের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. ইমদাদুল হক, প্রজেক্ট ডিরেক্টর রাজিউর রহমান মল্লিক, জেলা প্রশাসন-পুলিশ প্রশাসনসহ প্রকল্পে নিয়োজিত কর্মকর্তা ও সুধিজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park