1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

এশিয়ার সবচেয়ে বড় সার প্রকল্পের উদ্বোধন

  • আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১০৮ বার পঠিত

অনলাইন ডেস্কঃ-

ঘোড়াশাল ও পলাশ, দুটি আলাদা ইউরিয়া সার কারখানাকে এক করার মাধ্যমে, উচ্চ উৎপাদন ক্ষমতাসম্পন্ন আধুনিক সার কারখানা নির্মাণ করতে চায় সরকার। তারই অংশ হিসেবে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নরসিংদীর ঘোড়াশাল-পলাশ ফার্টিলাইজার প্রকল্পের উদ্বোধন করেন তিনি।এ সময় বিসিক প্রধান কার্যালয় ও মাদারীপুর জেলায় বিসিক শিল্প এলাকার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে উদ্বোধন করেন বিটাক ও বিএসইসির আওয়াতায় আরো দুটি প্রকল্পের।

উদ্বোধনী বক্তব্যে সরকার প্রধান বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য ঝুঁকিতে আছে দেশ, তাই যে কোন স্থাপনা নির্মাণে মাথায় রাখতে হবে প্রকৃতি রক্ষার বিষয়টি। সরকারের সঠিক পরিকল্পনার কারণে করোনার মধ্যে দেশের উন্নয়ন অব্যাহত আছে বলেও মন্তব্য করেন তিনি।

উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও রক্ষনাবেক্ষণে সবাইকে সচেতন হবার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০ হাজার ৪শ ৬০ কোটি ৯১ লাখ টাকা ব্যয়ে নির্মিত এই প্রকল্পটি বাস্তবায়িত হলে, বছরে উৎপাদন হবে, ৯ লাখ ২৪ হাজার মেট্রিকটন ইউরিয়া সার।

উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী থেকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ার আশরাফ খান, শিবপুরের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. ইমদাদুল হক, প্রজেক্ট ডিরেক্টর রাজিউর রহমান মল্লিক, জেলা প্রশাসন-পুলিশ প্রশাসনসহ প্রকল্পে নিয়োজিত কর্মকর্তা ও সুধিজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park