1. admin@dailygrambangla.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

ঈদের আগেই গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা ও বোনাস পরিশোধের নির্দেশ

  • আপডেট : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ১০৫ বার পঠিত

অনলাইন ডেস্কঃ-

আসন্ন ঈদে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, ঈদের পূর্বে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ ও ছুটি দেওয়া, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখতে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সচিাবলয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এ সংক্রান্ত এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সভার সিদ্ধান্তের কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আখতার হোসেন, সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাহজান খান, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমদ, বিভিন্ন মন্ত্রণালয়, বিজিবি, র‌্যাব, মহানগর পুলিশ কমিশনার এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ঈদের বন্ধে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিশেষ কিরে চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড, জাল টাকার বিস্তার রোধে আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যরা সক্রিয় থাকবেন। বিশেষ বিশেষ সড়ক ও মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হবে।

তিনি বলেন, ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের অন্য বড় শহর ও বন্দরে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের টহল বৃদ্ধি করা হবে। চুরি-ডাকাতি রোধে পাড়া-মহল্লায় পুলিশের দৃশ্যমান টহল থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ঈদের ছুটির আগেই গার্মেন্টস শ্রমিকদের সকল বেতন-ভাতা, ঈদ বোনাস পরিশোধের জন্য সংশ্লিষ্ট গার্মেন্টস মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে।
বিজিএমইএ, বিকেএমইএ এবং শিল্প পুলিশ গার্মেন্টস মালিক ও শ্রমিকদের সঙ্গে বসে এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। যেসব গার্মেন্টস ঈদের পূর্বে শতভাগ বেতন-ভাতা ও বোনাস পরিশোধ করতে পারবে না তাদের তালিকা এখনই পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি কে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, গার্মেন্টস শ্রমিকদের ছুটি একই দিনে না দিয়ে পর্যায়ক্রমে ছুটি দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেওয়া হয়েছে সভা থেকে।

আসাদুজ্জামান জানান, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দেশের প্রতিটি সড়ক-মহাসড়কে যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষপে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয়েছে, জাতীয় ও আঞ্চলিক সড়কে নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক, মাহিন্দ্র জাতীয় যান চলাচল বন্ধ থাকবে। এদের বিরুদ্ধে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনারও নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ যেসব সড়ক, মহাসড়কে খানাখন্দক রয়েছে সেগুলো দ্রুত মেরামতের জন্য ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদের তিন দিন আগ থেকে সড়ক-মহাসড়কে জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া সবরকম ট্রাক, লরি চলাচল বন্ধ থাকবে।

বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলওয়ে স্টেশনে সন্ত্রাসী, চাঁদাবাজ, মলমপার্টি, অঝ্হান পার্টি, ছিনতাইকারীসহ যেসব চক্র রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park