1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন

ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার অভিযোগ উঠেছে প্রথম আলোর সাংবাদিক মনিরের বিরুদ্ধে

  • আপডেট : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৮৬১ বার পঠিত

অনলাইন ডেস্ক:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার দৈনিক প্রথম আলোর প্রতিনিধি মনিরুজ্জামান মনির বিরুদ্ধে সাধারণ মুসলমানদের উত্তেজিত করে তুলে ধর্মীয় উস্কানি দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার পায়তারার অভিযোগ উঠেছে।
উল্লেখ: গত বৃহস্পতিবার পহেলা বৈশাখ উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে বর্ষবরণ উপলক্ষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানকে কেন্দ্র করে দৈনিক প্রথম আলো পত্রিকার সোনারগাঁও প্রতিনিধি মনিরুজ্জামান মনির তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে একটি সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়ে সাংস্কৃতিক অঙ্গনকে হেয় প্রতিপন্ন করে।

 

তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে লেখাটি এখানে হুবহুব তুলে ধরা হলো,

”পবিত্র রমজান মাস চলছে-আজ অনেকেই হয়তো ভুলেই গেছেন। নববর্ষ উদযাপনের নামে আজ যেভাবে অশ্লীলতা ও বেহায়াপনা করে রমজানে পবিত্রতা নষ্ট করা হলো তা দেখে মনটা ভীষণ খারাপ হয়ে গেল, সোনারগাঁয়ের কয়েকজন জনপ্রতিনিধি, শিক্ষক ও সরকারি কর্মকর্তার বেহায়াপনার ছবি আজ ভাইরাল হয়েছে। সর্বত্র চলছে সমালোচনার ঝড়”

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহি বলেন, সারাদেশের ন্যায় আমরাও এবার পহেলা বৈশাখের বর্ষবরণ আয়োজন করেছি। তবে দৈনিক প্রথর আলোর সাংবাদিক মনিরুজ্জামান মনির যেভাবে তার ফেসবুক আইডি থেকে সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়েছে, এটা খুবই দুঃখ জনক।

এদিকে সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া বলেন, পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানটি হচ্ছে, আমাদের দেশের একটি জাতীয় অনুষ্ঠান। এখানে দৈনিক প্রথর আলোর সাংবাদিক মনিরুজ্জামান মনির যে ধরনের মন্তব্য লিখে তার ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়েছে, তা ঠিক করেননি।

অন্যদিকে সোনারগাঁও উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামুল হক বিদুৎ বলেন, পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানটি হচ্ছে আমাদের দেশের একটি জাতীয় অনুষ্ঠান। এ অনুষ্ঠানকে নিয়ে দৈনিক প্রথর আলোর প্রতিনিধি মনিরুজ্জামান মনির তার নিজস্ব ফেসবুক আইডির টাইম লাইনে যে ধরনের সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি মূলক স্ট্যাটাস দিয়ে মৌলবাদীদের উস্কে দিয়েছে। এতে করে বোঝা যায়, মামুনুল হকের রূহানী সন্তানেরা আবারো সক্রিয় হয়ে মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে। তবে সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানিদাতা সাংবাদিক মনিরুজ্জামান মনির মত মামুনুল হকের রূহানী সন্তানদের যে কোন মূল্যে তাদের সোনারগাঁওয়ের মাটি থেকে প্রতিহত করা হবে এবং সাম্প্রদায়িক ধর্মীয় উস্কানি দেওয়ার জন্য প্রশাসনের কাছে সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park