1. admin@dailygrambangla.com : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সাঁথিয়ায় গ্রীষ্মকালীন মাচায় তরমুজ চাষ বেড়া পৌরসভার উদ্যোগে বিনামূল্যে পানি বিতরণ উপজেলা চেয়ারম্যান হিসেবে নজরুলকে দেখতে চায় বেড়াবাসী বেড়া পৌর ক্রীড়া উন্নয়ন সংস্থার উদ্যােগে ১১টি ক্লাবের পরিচিতি সভা অনুষ্ঠিত দয়াল নগর বাহারুন্নেসা পাবলিক লাইব্রেরীরতে বিনামূল্যে চক্ষু অপারেশন ক্যাম্প বেড়ায় ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আলোচনা সভা আমতলীতে হাওয়া বিবি নাইট শ্যাডো ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সাঁথিয়ায় রাস্তা নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ডেপুটি স্পিকার ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার

ফের সাংসদ-অভিনেতা ফারুকের মৃত্যুর গুজব

  • আপডেট : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ১৪০ বার পঠিত

বিনোদন প্রতিবেদক:

সোশ্যাল মিডিয়ায় আবারও ছড়িয়ে পড়েছে কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ওরফে ফারুকের মৃত্যুর গুজব। যিনি বর্তমানে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন। রবিবার সকালে বেশ কয়েকটি ফেসবুক আইডি থেকে তার মৃত্যুর ভুয়া খবর প্রচার করা হয়।

 

এর মধ্যে একটি আইডি থেকে ফারুকের ছবি দিয়ে বানানো একটি শোকের পোস্টার আপলোড করে সেখানে লেখা হয়েছে, ‘শোক সংবাদ, চিত্রনায়ক ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফারুক পাঠান আর নেই। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।’

ফেসবুকে ছড়ানো এমন খবরকে গুজব বলেছেন চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি অভিনেতা ফারুকের সঙ্গে তোলা একটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছেন। সেই ছবিতে আরও দুই খ্যাতিমান অভিনেতা সোহেল রানা এবং মিশা সওদাগরও রয়েছেন।

ছবিটি পোস্ট করে জায়েদ খান ক্যাপশনে লিখেছেন, ‘আমাদের সবার প্রিয় মিয়া ভাই সুস্থ আছেন, ভালো আছেন। কেউ দয়া করে গুজব ছড়াবেন না। সবাই তার জন্য দোয়া করবেন’।

এর আগে গত বছরের এপ্রিলেও ফারুকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল। সে সময় বেশ কিছুদিন ধরে তিনি অচেতন অবস্থায় ছিলেন। চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না। তাকে আইসিইউতে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছিল। সে কারণে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল, নায়ক ফারুক মারা গেছেন।

সে সময় ছড়ানো এই ভুয়া খবরের জন্য ক্ষোভ প্রকাশ করেছিলেন অভিনেতার পরিবার। ফারুকের ছেলে রোশান হোসেন পাঠান বলেছিলেন, ‘হুট করেই বাবার মৃত্যুর খবর জানতে চেয়ে সাংবাদিক ও আত্মীয়রা একের পর এক ফোন করছেন। বিষয়টি নিয়ে আমরা খুবই বিরক্ত। সবার কাছে অনুরোধ, না জেনে গুজব ছড়াবেন না।’

গত বছরের মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা চলছে ফারুকের। সে সময় নিয়মিত চেকআপের জন্য তিনি দেশটিতে গিয়েছিলেন। চেকআপের পর তার রক্তে ইনফেকশন ধরা পড়লে তিনি হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ১৫ মার্চ খিঁচুনি উঠায় ফারুককে আইসিইউতে নেওয়া হয়। ২১ মার্চ হঠাৎ জ্ঞান হারালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

ফারুকের বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে কয়েক দিন আগে তার স্ত্রী ফারহানা পাঠান জানিয়েছিলেন, অভিনেতা আগের চেয়ে অনেক ভালো আছেন। তিনি কেবিনে রয়েছেন। তার শারীরিক জটিলতা অনেকটাই কমে গেছে। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন, ভালোভাবে কথা বলছেন, স্বাভাবিক খাবারও খাচ্ছেন।

তারই মাঝে দ্বিতীয় দফায় ছড়িয়ে পড়ল সাংসদ-অভিনেতার মৃত্যুর গুজব। যদিও এবারের গুজব নিয়ে এখনো তার পরিবারের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে চিত্রনায়ক জায়েদ খানের পোস্টটি একটু হলেও আশার সঞ্চার করেছে ফারুকের অনুরাগীদের মনে। সবারই প্রত্যাশা, মিয়া ভাই সুস্থ হয়ে ফিরে আসুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park