1. admin@dailygrambangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ অপরাহ্ন

দেশের উন্নয়নে বড় ধরনের প্রতিবন্ধকতা নৈতিবাচক রাজনীতি: তথ্যমন্ত্রী

  • আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৫১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নেতিবাচক রাজনীতি, সমস্ত ক্ষেত্রে না বলা এটি দেশের উন্নয়নের ক্ষেত্রে একটি বড় ধরনের প্রতিবন্ধকতা। বাংলাদেশ আজকে যেভাবে এগিয়ে যাচ্ছে সমস্ত পৃথিবী প্রশংসা করছে। বিএনপি প্রশংসা করতে পারে না আর রাত ১২ টার পর টেলিভিশনের টক শো যদি শোনেন তাহলে মনে হবে, বাংলাদেশে গত সোয়া ১৩ বছরে কোন উন্নয়ন হয় নাই। শিল্প উন্নয়নের ক্ষেত্রে আমরা বহুদূর এগিয়ে যেতে পারতাম যদি এই নৈতিবাচক রাজনীতি না থাকতো।
তিনি আরো বলেন, পোল্ট্রি খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পন্ন, বাংলাদেশ পোল্ট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দিল আমাদের মানুষদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়লো। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হবার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু ছাগলের উৎপাদন বেড়েছে।
তিনি আরো সমস্ত সুচকে বাংলাদেশ পাকিস্তানকে বহুভাবে অতিক্রম করেছে। মানবিক সুচক, সামাজিক সূচক, অর্থনৈতিক সূচক স্বাস্থ্য সূচকসহ সমস্ত সুচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি। আমরা মানবতার সূচকে, সামাজিক সূচকে ভারতকে অতিক্রম করেছি। আমরা সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক সুচক বিশেষ করে মাথাপিছু আয়ে ভারতকে অতিক্রম করেছি।
শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের চরকামালদী এলাকায় আস্থা ফিড ইন্ড্রাট্রিজ লিমিটেডের আস্থা ফিড মিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আস্থা ফিড ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সাবেক নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, দি প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম, দি প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলী, আস্থা ফিডের পরিচালক সাইফুল ইসলাম বাবু, গিয়াসউদ্দিন খাঁন, মো. সালাউদ্দিন, আমানত শাহ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ হেলাল মিয়া প্রমুখ।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে, আওয়ামীলীগের সরকারের নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটি সমগ্র বিশ্বে প্রশংসা পাচ্ছে। জাতিসংঘ মহাসচিব প্রশংসা করছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশংসা করছে। করোনাকালে বাংলাদেশ যেভাবে করোনা পরিস্থিতিকে মোকাবেলা করেছে এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করছে। ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী প্রশংসা করেছে।

মন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্যি আমাদের এ উন্নয়ন অনেকেই চোখে দেখতে পান না। প্রতিদিন বিএনপির পক্ষ থেকে বক্তব্য রাখা হয়, তারা কোন কিছুই দেখতে পান না। দেশের এত উন্নয়ন, মানুষের মাথাপিছু আয় বেড়ে যে আজ ভারতকে অতিক্রম করেছে সেটি দেখতে পান না। কোন উন্নয়ন দেখতে পায়না। সাই করে গাড়ি চালিয়েও বলেন দেশে কোন উন্নয়ন হয়না, কয়দিন পর তারা পদ্মা সেতু দিয়েও যাবেন। এরপর কি বলবে আমরা সেটার জন্য বসে আছি কারণ তারা বলেছিল আমরা পদ্মা সেতু করতে পারবো না।

মন্ত্রী বলেন, আমার মনে হয়, এ এলাকায় মাছ পোল্ট্রি উৎপাদন, একই সাথে ক্যাটল ফার্ম করা সম্ভব। এটি মৎস্য বিভাগ কৃষি বিভাগকে জানাবো। ১০ বছরে যদি ২ কোটি করে মানুষ বাড়ে তাহলে এ মানুষদের তো খাওয়াতে হবে। আর তাই যেখানে যে টুকু সম্ভব আমাদের উৎপাদন করতে হবে। এটি সামাজিক দায়বদ্ধতা মনে করে করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD