1. admin@dailygrambangla.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

রমজান মাসে ব্যাংকের লেনদেন সাড়ে নয়টা-আড়াইটা

  • আপডেট : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৩৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-

পবিত্র রমজান মাসে অন্যান্য বছরের মতো এবারও সরকারি-বেসরকারি ব্যাংকের লেনদেনের সময় নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সময় অনুযায়ী ব্যাংকের লেনদেন চলবে পাঁচ ঘণ্টা। সকাল সাড়ে নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকের লেনদেন চালু থাকবে। বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এই প্রজ্ঞাপন পাঠানো হয়েছে। বাংলাদেশ ব্যাংক বুধবার (৩০ মার্চ) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ সব তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সুপারভিশন বিভাগের (ডস) মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে ব্যাংক কোম্পানির কার্যালয় সকাল সাড়ে নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। তবে অভ্যন্তরীণ লেনদেন হবে সকাল নয়টা থেকে একটানা বেলা আড়াইটা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পবিত্র রমজান মাস শেষ হওয়ার পর ব্যাংকের কার্যালয় ও শাখায় লেনদেনের সময়সূচি আগের অবস্থায় ফিরবে। সাপ্তাহিক ছুটি আগের মতোই শুক্রবার ও শনিবার। বর্তমানে ব্যাংকের লেনদেন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়, পবিত্র রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস চলবে সকাল নয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত। আর জোহরের নামাজের জন্য বেলা সোয়া একটা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। প্রতিবছরই পবিত্র রমজান মাসের জন্য অফিস ও ব্যাংকের লেনদেনের সময় পুনর্নির্ধারণ করা হয়। এরই অংশ বিশেষ বাংলাদেশ ব্যাংক মঙ্গলবার তফসিলি ব্যাংকের নতুন সময় সূচি ঘোষণা করেছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD