1. admin@dailygrambangla.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ডেমরায় অবৈধ মেলার আয়োজন সাঁথিয়ায় রাস্তা উন্নয়ন ও ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন ডেপুটি স্পিকার সোনারগাঁও সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন সাঁথিয়া উপজেলার উন্নয়ন কাজ পরিদর্শ করেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সোনারগাঁয়ে এসিল্যান্ডের গাড়ি চাপায় টাইলস ব্যবসায়ী নিহত, জনগণ যদি সচেতন হয় আমি নির্বাচনে অংশ নিবো-আব্দুল বাতেন নারায়ণগঞ্জ আইন কলেজের উদ্যোগে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাঁচুরিয়া দাখিল মাদ্রাসার চারতলা বিশিষ্ট একাডেমি ভবন শুভ উদ্বোধন পাবনায় ব্যবসায়ী মাহবুব আলমের উপর হামলায় গ্রেফতার-২

দখিনা কিচেনের বৈচিত্রময় সব খাবারে মন কেড়েছে ভোজন বিলাসিদের

  • আপডেট : সোমবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৫৩ বার পঠিত

 

সাবরীন জেরীনঃ-

মানুষের খাবারের চাহিদাকে মাথায় রেখে রাজধানীর অলিতে গলিতে গড়ে উঠেছে রেষ্টুরেন্ট।আবার এসব রেষ্টুরেন্টগুলোর মধ্যে কিছু আছে যারা চাহিদার সাথে সাথে রুচি,স্বাদ এবং ভিন্নতার বিষয়কে আলাদাভাবে গুরুত্ব দিয়ে থাকেন। এমনই ভিন্ন স্বাদের এবং নতুনত্বের ছোয়া এবং রুচিশীল পরিবেশে ভোজন বিলাসীদের মন জয় করেছে দখিনা কিচেন।

রাজধানীর যাত্রাবাড়ির দনিয়ায় অবস্থিত রেষ্টুরেন্টটির বিশেষ আকর্ষণ মটকা মাটন। মাটির মটকায় হালকা আচে রান্না করায় খাবারের স্বাদ যেন মুখে লেগে থাকার মতন, আবার পুষ্টিগুণও থাকে অক্ষুন্ন।এই মটকা মাটনের সুঘ্রান রাজধানী ছাড়িয়ে যাওয়ায় দেশের নানা জায়গা থেকে ভোজন প্রিয় মানুষের আনাগোনা দেখা যায় দখিনা কিচেনে।

রেষ্টুরেন্টটির আরও বিশেষ আকষর্ণ মাটন লেগ খিচুরি, বিফ খিচুরি। এছাড়া বিভিন্ন ধরনের ফল, বাটার, চেজসহ ৮টি উপাদানে তৈরি ফ্যামিলি নান দখিনা কিচেনকে করেছে আরও বিশেষায়িত।
রেষ্টুরেন্টে খেতে আসা শারমিন জানান, এই রেষ্টুরেন্টের খাবারের বৈচিত্রেই আমাকে মূলত বেশি টানে। অন্য রেষ্টুরেন্টগুলো থেকে ভিন্ন আইটেম আছে এখানে আবার একই আইটেম কিন্তু তৈরিতে এবং স্বাদে আছে ভিন্নতা।

রেষ্টুরেন্টটির মালিক শেখ মনিরুজ্জামান পেশায় একজন ইঞ্জিনিয়ার হলেও নিজেকে বাবুর্চি পরিচয়ে পরিচিত করতে খুশি হন সবসময়। রপ্ত করেছেন ১৩৫ রকমের রান্না।ভোজন বিলাসিদের জন্য নতুন, সুস্বাদু খাবার প্রস্তুত করায় যেন তার নেশা।স্বপ্ন দেখেন, দখিনা কিচেনের শাখা থাকবে রাজধানী জুড়ে।

শেখ মনিরুজ্জামান বলেন,আমার বাড়ি দক্ষিণ অঞ্চলে সেই দিক থেকে চিন্তা করে রেষ্টুরেন্টের নাম দিয়েছি দখিনা কিচেন।ভোক্তাদের সর্বদা স্বাস্থ্যকর খাবার পরিবেশনে আমি বদ্ধপরিকর।এছাড়া রেস্টুরেন্টের সকল কর্মকর্তা কর্মচারিদের স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সর্বোচ্চ সচেতন থাকার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া আছে। ভোক্তা সন্তষ্টিই আমার প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Shakil IT Park