1. admin@dailygrambangla.com : admin :
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন

ভাষা শহীদের প্রতি মেয়র প্রার্থী মোহাম্মদ হোসাইনের শ্রদ্ধাঞ্জলি

  • আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩৮ বার পঠিত

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি 

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সোনারগাঁও উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন, সোনারগাঁ পৌরসভা মেয়র প্রার্থী, কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক উপ-সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন। গতকাল দিবাগত রাত ১২টা ১৭ মিনিটে তিনি শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর তিনি কিছুক্ষন দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি বলেন,বরকত, জব্বার, রফিক, শফিউর, সালামসহ নাম না জানা অনেকে ভাষার জন্য প্রিয় প্রাণ উৎসর্গ করেছিলেন। বুকের রক্তে রঞ্জিত করেছেন রাজপথ। প্রতিষ্ঠা করেছেন মায়ের মুখের ভাষা বাংলার মান। ১৯৫২ সালের পলাশ-শিমুল ফোটার দিনে আত্মোৎসর্গ করা সেই সব ভাষা শহীদকে সোমবার বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে সোনারগাঁ উপজেলা বাসী ও সারা জাতি ।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সাচিবের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডাক্তার আবু জাফর চৌধুরী বিরু, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য মাসুদ রানা মানিক,সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক নেকবর হোসেন নাহিদ,সোনারগাঁও পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিক,সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি প্রার্থী হৃদয়, সোনারগাঁ শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষ্ণ, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগ নেতা নাঈম,আকাশ,রনি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD