1. admin@dailygrambangla.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁওয়ে ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী টাইগার মোমেন বাহিনীর হামলা, আটক ২ সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী আনিসের শোডাউন ইঞ্জিনিয়ার মাসুমের জন্মদিনে সোনারগাঁ ছাত্রলীগের দোয়া মাহফিল সোনারগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের মতবিনিময় সভা সোনারগাঁ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রার্থী সামসুর বিশাল শোডাউন কেউ অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন : আইজিপি নৌকার টিকিট পেলেন সাজেদা চৌধুরীর ছোট ছেলে চোখ উঠা বা ভাইরাল কনজাংটিভাইটিস হলে যা করবেন সোনারগাঁওয়ে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা এশিয়ান গ্রুপের মালিকের দখল বাণিজ্য, এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

সোনারগাঁয়ে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোকজ উৎসব

  • আপডেট : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ৫৮ বার পঠিত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ

চতুর্দশ শতকের মসলিন খ্যাত বাংলার ঐতিহ্যবাহী রাজধানী সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে ২২শে ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব ২০২২।

এ উপলক্ষে বুধবার (১৯ শে ফেব্রুয়ারী) দুপুর ১.৩০টায় সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের লাইব্রেরির সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মেদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না। ড. আহম্মেদ উল্লাহ জানান, এবারের লোকজ মেলায় লোক সমাগম অন্যান্য বছরের তুলনায় বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। মেলায় নিরাপত্তার স্বার্থে র্যাব, পুলিশ, আনসারসহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। এসময় বাংলার লোক সংস্কৃতিকে পূনরুজ্জীবিত রাখতে এ মেলার গুরুত্ব অপরিসীম। তাই এই মেলাকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

এসময় আরোও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সোনারগাঁও থানার ওসি তদন্ত সাইফুল ইসলাম, লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা একে আজাদ, পৌরসভার প্যানেল মেয়র জাহেদা আক্তার মনি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা লোকজ মেলার প্রাণ ফিরিয়ে আনতে ও দর্শনার্থীর সমাগম আগের তুলনায় যাতে বেশি হয় সেই ব্যাপারে বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও মেলায় বিদেশি পণ্য বিক্রি বন্ধ, কারুশিল্প ফাউন্ডেশনের সংযোগ সড়ক মেলা শুরু হওয়ার আগে সংস্কার, ভালো মানের শিল্পী সরবরাহ, মেলা প্রাঙ্গণে খাবারের মান ভালো করা, সৌন্দর্য বর্ধন, উপজাতিয় অনুষ্ঠান আগের তুলনায় বৃদ্ধি করাসহ বিভিন্ন দিক তুলে ধরেন।

উল্লেখ্য যে, আবহমান গ্রাম বাংলার হাজার বছরের লালিত ঐতিহ্য, শিল্প-সাহিত্য, সংস্কৃতি, কৃষ্টি, আচার-আচরণ, গ্রাম্য অসংখ্য বিলীয়মান হস্ত কারুশিল্প প্রদর্শনী ও বিক্রির মাধ্যমে জনগণের পরিচয় ঘটনোর জন্য বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রতিবছর লোকজ মেলা ও লোকজ উৎসবের আয়োজন করে থাকে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ © দেশ প্রকাশ ©
Theme Customized By Theme Park BD